মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

পাবলিক লাইব্রেরী ও টাউন হল, লক্ষ্মীপুর

লক্ষ্মীপুর পাবলিক লাইব্রেরী ও টাউন হল ১৯১৯ সালে প্রতিষ্ঠিত হয় এবং ১৯২১ সালে টাউন হল ভবন নিমার্ণ করা হয়। দালাল বাজারের জমিদার পত্নী পূর্ণশশী চৌধুরানী প্রতিষ্ঠানের জন্য প্রায় ২১ ডিসিমেল ভূমি দান করেন। লক্ষ্মীপুরের শিক্ষা, সংস্কৃতি ও ক্রীড়া চর্চার লক্ষ্যে তৎকালীন মুন্সেফ, উকিল ও বিশিষ্টজন মিলে টাউন হলকে ঘিরে প্রতিষ্ঠান গঠণ করেন। প্রতিষ্ঠার পর থেকে টাউন হলকে ঘিরে লক্ষ্মীপুরের সর্বস্তরের শিক্ষিত সমাজ ও তরুন-যুবক শ্রেনী বইপড়া, নাট্যাভিনয় ও সংঙ্গীত চর্চা এবং ফুটবল-ব্যাডমিন্টন-সহ বিভিন্ন প্রকার খেলাধুলার অনুশীলন ও প্রতিযোগীতার আয়োজন করে এ অঞ্চলকে আধূনিক সমাজগঠনে ভূমিকা রাখে।
 

সিটিজেন চার্টার

কি কি সুবিধা পাওয়া যাবে

গ্রন্থাগারের সেবামূলক কার্যক্রমঃ

১) পাঠকক্ষেঃ হাইস্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন লেখকের বই শেলফ ক্যাটালগ অনুসারে সাজানো আছে। তাছাড়া সর্বসাধারণের জন্য সাধারণ সাহিত্য উপন্যাস বই ছাড়া বিভিন্ন বই উন্মুক্ত আছে।

০২) গ্রন্থাগার: প্রতি দিন বিকাল ০৫ টা হতে রাত ১১.০০ পর্যন্ত খোলা থাকে।

০৩) দৈনিক পত্র পত্রিকা: জাতীয় ০৪টি পত্রিকা লাইব্রেরীতে পাঠকদের জন্য রাখা হয়।

গ্রন্থাগারে পুস্তকের সংখ্যাঃ প্রায় ৫০০০ (পাঁচ হাজার )খানা।

০৪) গ্রন্থাগার: প্রতিষ্ঠানের সদস্যবৃন্দের মাঝে বই ইস্যু করা হয় এবং ছাত্র-ছাত্রীদের ও জনগণের জন্য লাইব্রেরীতে বসে বই পড়ার ব্যবস্থা আছে।

০৫) প্রতি বছর স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে ০২-০৩ জনকে কোন প্রকার ফি ছাড়া ০৪ (চার) মাসের কম্পিউটার প্রশিক্ষণ দেওয়া হয়। 

০৬) দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।


 

তথ্য প্রদানকারী কর্মকর্তা

মোঃ আবু তাহের

মোবাইল নাম্বার

০১৭৩৩৬৮৭১৬৬

টেলিফোন

০৩৮১৫৫৩৯১

 

যোগাযোগ

লক্ষ্মীপুর পাবলিক লাইব্রেরী ও টাউন হল

এস. আর. রোড( ০৭ নং ওয়ার্ড), পৌরসভা, লক্ষ্মীপুর-৩৭০০

ছবি


সংযুক্তি